বিদায় নিয়েছে ২০২১ সাল। নতুন স্বপ্ন নিয়ে এসেছে নতুন বছর। গেল বছরটা বিনোদন জগতের জন্য ছিলো বেশ ঘটনাবহুল। বিভিন্ন সিনেমার মুক্তি এবং তারকাদের বিভিন্ন চাঞ্চল্যকর ঘটনা খবরের শিরোনাম হয়েছে বারবার। তারকাদের বিয়ে, বিচ্ছেদ, ইন্ডাস্ট্রিতে নতুন মুখ প্রভৃতি নিয়ে মানুষের আগ্রহের কমতি নেই। গেল বছর যেসব তারকা বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন তাদের নিয়েই আমাদের আজকের আয়োজন।
হাবিব ওয়াহিদ

হাবিব ওয়াহিদ ও আফসানা চৌধুরী শিপা
২০২১ সালের শুরুতেই বিয়ের খবর দেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী হাবিব ওয়াহিদ। গেল বছরের ১২ জানুয়ারি আফসানা চৌধুরী শিপাকে বিয়ে করেন তিনি। এটি তার তৃতীয় বিয়ে। হাবিবের স্ত্রী শিপা ইডেন মহিলা কলেজের মার্কেটিং বিভাগের ছাত্রী। পপস্টার ফেরদৌস ওয়াহিদের পুত্র হাবিব ২০০৩ সালে প্রথম বিয়ে করেন লুবায়নাকে। সে বিয়ে বেশিদিন টেকেনি। এরপর হাবিব ২০১১ সালের ১২ অক্টোবর (মঙ্গলবার) পারিবারিক পছন্দে বিয়ে করেন চট্টগ্রামের মেয়ে রেহানকে। সে সংসারও ভেঙে যায় ২০১৭ সালের ১৯ জানুয়ারি। এরপর চলতি বছরের শুরুতে তৃতীয় বিয়ের পিঁড়িতে বসেন এই গায়ক।
জিয়াউল ফারুক অপূর্ব

অপূর্ব ও শাম্মা
ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব। গেল বছর তার দ্বিতীয় স্ত্রীর সঙ্গে বিবাহ বিচ্ছেদ হয়। এরপর বেশ একাই ছিলেন তিনি। ২০২১ সালের ২ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) দুই পরিবারের উপস্থিতিতে আমেরিকা প্রবাসী শাম্মা দেওয়ানকে বিয়ে করেন অপূর্ব। শাম্মার এটি দ্বিতীয় বিয়ে। প্রথম স্বামীর সঙ্গে ডিভোর্স হয়ে যাওয়ার পর তিনি নিঃসঙ্গ ছিলেন। কিন্তু বিয়ের কিছুদিন আগে অপূর্বর সঙ্গে তার প্রেম-প্রণয় গড়ে ওঠে। সেই থেকেই তিনি অপূর্বর সঙ্গে পরিণয়ের সম্পর্কে আবদ্ধ হয়েছিলেন। তার ১৩ বছর বয়সী একটি পুত্র সন্তান রয়েছে বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে। যদিও এ ব্যাপারে উভয়ই কিছু জানাননি। এর আগে ২০১০ সালের ১৯ আগস্ট পালিয়ে গিয়ে অভিনেত্রী সাদিয়া জাহান প্রভাকে বিয়ে করেছিলেন অপূর্ব। যদিও এর পরের বছরের ফেব্রুয়ারিতেই ডিভোর্স হয়ে যায় তাদের। ওই বছরের ১৪ জুলাই অপূর্ব পারিবারিকভাবে নাজিয়া হাসান অদিতিকে বিয়ে করেন। অপূর্ব-অদিতি দম্পতির আয়াশ নামের একটি পুত্র সন্তান আছে। গত বছর নাজিয়া হাসান অদিতির সঙ্গে ভেঙে যায় অপূর্বর দ্বিতীয় সংসার। ব্যক্তিগত কারণ দেখিয়ে দীর্ঘ ৯ বছরের সংসার জীবনের ইতি টানেন এই তারকা অভিনেতা। ২০২০ সালের ১৭ মার্চ করোনা মহামারির মধ্যে ফেসবুক পাতায় লিখে বিচ্ছেদের কথা জানান নাজিয়া হাসান অদিতি। বর্তমানে আয়াশ মায়ের কাছেই থাকছেন।

ন্যান্সি ও মেহেদী
আবারও জীবনের নতুন অধ্যায় শুরু করলেন কণ্ঠশিল্পী নাজমুন মুনিরা ন্যান্সি। গীতিকবি মহসীন মেহেদীকে বিয়ে করেন তিনি। ২০২১ সালের আগস্টের শেষের দিকে দুইয়ে মিলে এক হন তারা। গানের সুবাদে মহসীন মেহেদীর সঙ্গে ন্যান্সির পরিচয় আগে থেকেই ছিল। গত বছর মহসীনের লেখা ‘এমন একটা মন’ শিরোনামের একটি গানে কণ্ঠ দেন এই গায়িকা। এরপর থেকেই দুজনের মধ্যে হৃদ্যতা গড়ে ওঠে। এটি ন্যান্সির তৃতীয় বিয়ে। এর আগে ২০১৩ সালের ৪ মার্চ নাজিমুজ্জামান জায়েদকে বিয়ে করেছিলেন গায়িকা। তারও আগে ২০০৬ সালে ভালোবেসে তিনি বিয়ে করেন ব্যবসায়ী আবু সাঈদ সৌরভকে। ২০১২ সালের ২৪ মে তাদের বিচ্ছেদ হয়।
মাহিয়া মাহি
চুপিসারে দীর্ঘদিন প্রেম করার পর তৃতীয় বিয়ে করেছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা মাহিয়া মাহি। শুরুতে প্রেম-বিয়ে নিয়ে অস্বীকার করলেও পূর্ব ঘোষণা অনুযায়ী ২০২১ সালের ১৩ সেপ্টেম্বর (সোমবার) মধ্য রাতে রাকিব সরকারের সাথে একটি ছবি শেয়ার করে বিয়ের কথা জানান মাহি। তার স্বামীর নাম রাকিব সরকার। তিনি ব্যবসায়ী ও গাজীপুরের এক রাজনৈতিক পরিবারের সন্তান। তিনি নিজেও রাজনীতির সঙ্গে জড়িত। এটি মাহির তৃতীয় বিয়ে হলেও রাকিবের দ্বিতীয় বিয়ে। রাকিবের আগের ঘরে এক ছেলে ও এক মেয়ে আছে। রাকিব তার প্রথম স্ত্রী স্বপ্না আক্তারকে ডিভোর্স না দিয়েই বিয়ে করেন মাহিকে। ২০১৬ সালের ২৫ মে জমকালো আয়োজনে সিলেটের ব্যবসায়ী পারভেজ মাহমুদ অপুকে বিয়ে করেছিলেন মাহিয়া মাহি। চলতি বছরের ২৪ মে তাদের পঞ্চম বিবাহবার্ষিকীর আগমুহূর্তে মাহি জানান, একসঙ্গে থাকছেন না আর তারা। অন্যদিকে, প্রথম স্বামী অপুও জানান তাদের মধ্যে বিচ্ছেদ ঘটেছে। তার পরই তৃতীয় বিয়ের খবর প্রকাশ্যে আনেন এই অভিনেত্রী।
বিদ্যা সিনহা মিম
মিম ও সনি
জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম। দীর্ঘ ক্যারিয়ারে বেশকিছু দর্শকপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন তিনি। প্রায়ই তাকে প্রশ্নের মুখোমুখি হতে বিয়ে করছেন কবে। তাই সবার প্রশ্ন থেকে এড়াতে গত বছর দিয়েছেন নতুন খবর। ১০ নভেম্বর (বুধবার) মিমের জীবনে একটি বিশেষ দিন। আর এই বিশেষ দিনে বিশেষ খবর দিলেন নায়িকা। জন্মদিনে বাগদান করেন মিম। তার হবু স্বামীর নাম সনি পোদ্দার। তিনি একটি বেসরকারি ব্যাংকে কর্মরত। সনির সঙ্গে পরিচয় ৬ বছর আগে। মিমের বান্ধবী অর্নির মাধ্যমে সনির সঙ্গে পরিচয়। তারপর বন্ধুত্ব হয়। সেখান থেকে প্রেম। এরপর নিজের পছন্দের ছেলেকে পরিবারের সঙ্গে পরিচয় করিয়ে দেন মিম। বাবা-মা রাজি হওয়ায় বিয়ের সিদ্ধান্ত নিয়েছেন। চলতি বছরের জানুয়ারির ৪ তারিখ তাদের বিয়ের অনুষ্ঠান হয়।
ইলিয়াস-সুবাহ
গত বছর সবচেয়ে বেশি আলোচিত হয়েছে সঙ্গীতশিল্পী ইলিয়াস হোসেন ও নায়িকা শাহ হুমায়রা সুবাহর বিয়ে। সবার চোখ ফাঁকি দিয়ে চুপিসারে নভেম্বরে তারা বিয়ে করেছেন। বনানীতে সুবাহর বাসায় সীমিত পরিসরে কাছের মানুষদের নিয়ে বিয়ের অনুষ্ঠান হয়। একটি অনলাইন গণমাধ্যমেকে বিয়ের কথা স্বীকার করেছেন সুবাহ নিজেই। ইলিয়াস ও সুবাহ একসঙ্গেই সংসার পেতেছিলেন রাজধানীর বনানী এলাকায়। কিন্তু বিয়ের মাত্র একমাস না যেতেই ভাঙ্গনের মুখে ইলিয়াস-সুবাহর সংসার।

কলমকথা/বি সুলতানা